ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদের আগে তিনদিন রাজধানীর পশুরহাট এলাকায় ব্যাংক খোলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৯
ঈদের আগে তিনদিন রাজধানীর পশুরহাট এলাকায় ব্যাংক খোলা

ঢাকা: রাজধানীর পশুর হাটের আশপাশে অবস্থিত ব্যাংকের শাখা ঈদের আগে তিনদিন খোলা রাখা ও সান্ধ্যকালীন ব্যাংকিং চালু রাখতে হবে।

বুধবার (০৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে।  

এতে বলা হয়েছে, ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে।

ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।  

ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিনদিন কোরবানির হাটের কাছাকাছি ব্যাংক শাখা খোলা রেখে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম পরিচালনার পরামর্শ দেওয়া হলো।  

এক্ষেত্রে ঈদুল আজহার আগের সাপ্তাহিক ও সাধারণ ছুটির তিনদিন দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের যুক্তিসঙ্গত ভাতা দেওয়ার জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে।

প্রজ্ঞাপনে আরো বলা জয়, ঈদুল আজহা উপলক্ষে ঘোষিত ছুটির দিনগুলোতে ব্যাংকের সব ব্যবসা কেন্দ্রসহ গুরুত্বপূর্ণ স্থাপনার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ।

ঈদুল আজহার সাধারণ ছুটিসহ আগের ও পরের অন্যান্য ছুটির দিনে রাত্রিকালীন সময়ে আকস্মিক ভিত্তিতে সুনির্দিষ্ট কর্মকর্তার মাধ্যমে শাখা পরিদর্শন করাসহ ছুটির দিনগুলোতেও ব্যাংকের শাখা ও ভল্টের নিরাপত্তা সুনিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে  সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করার জন্য পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।   

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৯
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।