ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
bangla news

ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের এমডি নিয়োগ পরীক্ষা বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-০৬ ৯:৫০:১৮ পিএম
রাষ্ট্রীয় মালিকানাধীন কয়েকটি ব্যাংকের লোগো

রাষ্ট্রীয় মালিকানাধীন কয়েকটি ব্যাংকের লোগো

ঢাকা: প্রথমবারের মতো রাষ্ট্রীয় মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের জন্য পরীক্ষার আয়োজন করেছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। এতোদিন এই পদে নিয়োগ দেওয়া হয়েছে জ্যেষ্ঠতার ভিত্তিতে। কিছুদিন আগে উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নিয়োগের জন্য এ ধরনের পরীক্ষার আয়োজন করা হয়।

নতুন নিয়মে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠানের সচিবের দপ্তরে বুধবার (৭ আগস্ট) প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে।

পরীক্ষা গ্রহণের সময় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ছাড়াও বাংলাদেশ ব্যাংকের একজন ডেপুটি গর্ভনর, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও যুগ্ম সচিব (বাণিজ্যিক ব্যাংক) উপস্থিত থাকবেন।

এর আগে জুলাইয়ে ডিএমডি নিয়োগের জন্য প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। বাংলাদেশ ব্যাংকে দুই দফায় অনুষ্ঠিত সেই পরীক্ষার বোর্ডে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ফজলে কবির। আর এবার এমডি পদে পরীক্ষা নেওয়া হচ্ছে একজন সিনিয়র সচিবের নেতৃত্বে।

মঙ্গলবার (০৬ আগস্ট) আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ সচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠি পদোন্নতি যোগ্য উপ ব্যবস্থাপনা পরিচালকদের কর্মস্থল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে পাঠানো হয়েছে।
  
এতে বলা হয়েছে, রাষ্ট্র মালিকানাধীন বিশেষায়িত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি দেওয়ার জন্য উপযুক্ত প্রার্থী বাছাইয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিবের দপ্তরে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

তালিকায় সর্বাধিক প্রার্থী রয়েছেন রূপালী ও সোনালী ব্যাংকের। ব্যাংক দু’টির তিনজন করে উপ ব্যবস্থাপনা পরিচালক রয়েছেন পদোন্নতির তালিকায়।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৯
এসই/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-06 21:50:18