bangla news

পুঁজিবাজারে কমেছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৮ ৪:৫৬:১০ পিএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৮ জুলাই) পুঁজিবাজারে সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬১ কোটি এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে ৮ কোটি টাকা।ৎ

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ০.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫১৩৪ পয়েন্টে। ডিএসইতে অপর দুই সূচকের মধ্যে শরিয়া সূচক ৩ ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৭৪ ও ১৮৩৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪০৬ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৬১ কোটি ৯৩ লাখ টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি ৯৩ লাখ টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানির শেয়ারের মধ্যে ১১১টি শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২১৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ারের দর।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, ফরচুন সুজ, মুন্নু সিরামিক, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, সিঙ্গার বিডি, বিকন ফার্মা, ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, জেএমআই সিরিঞ্জ এবং প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭১৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭১টি প্রতিষ্ঠানের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। 

এদিন সিএসইতে ২০ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৮ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ২০ কোটি ৮৫ লাখ টাকার।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-28 16:56:10