bangla news

বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন নগদ গ্রাহকরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৫:৪৬:১১ পিএম
জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে ডাক বিভাগের আয়োজন, ছবি: বাংলানিউজ

জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে ডাক বিভাগের আয়োজন, ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ-এর অ্যাকাউন্ট বিনামূল্যে খোলার আয়োজন করেছে ডাক অধিদফতর।

জাতীয় জনপ্রশাসন দিবস উপলক্ষে মঙ্গলবার (২৩ জুলাই) সকাল ১০টায় ডাক অধিদফতরে বেলুন ও পায়রা উড়িয়ে এ আয়োজনের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ সময় অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বার, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র প্রমুখ উপস্থিত ছিলেন।
 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, নগদ দেশব্যাপী তাদের কাজ পরিচালনা করছে। এত অল্প সময়ে মানুষ যে পরিমাণ সহায়তা পাচ্ছে ও মানুষের যে পরিমাণ আগ্রহ তৈরি হয়েছে নগদ-এর প্রতি, এটি প্রায় দুর্লভ। আমরা টেলিকম বিভাগের পক্ষ থেকে নগদ-কে ডাক বিভাগের সেবা হিসেবে সরকারের সব সেবার কেন্দ্রবিন্দুতে নিতে পারি এবং সাধারণ মানুষের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হিসেবে নিতে পারি। 

তিনি আরও বলেন, দেশব্যাপী ডাক বিভাগের মতো এত বড় নেটওয়ার্ক আর কোনো প্রতিষ্ঠানের নেই। তৃণমূল পর্যায়ে পণ্য কিংবা অর্থ পৌঁছে দেওয়ার সক্ষমতা অন্য কারও নেই। আমরা ডাক বিভাগের নেটওয়ার্ককে আরও ডিজিটাল করছি। নগদ-এর মধ্য দিয়ে এ যাত্রা শুরু করেছি।

এরই ধারাবাহিকতায় বিনামূল্যে নগদ-এর অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে ডাক বিভাগ। জিপিওর ভেতরে নগদ-এর গ্রাহকের অ্যাকাউন্ট বিনামূল্যে খুলে দেন উদ্যোক্তারা। এ সময় অনেকে উৎসাহ নিয়ে নগদ-এর অ্যাকাউন্ট খোলেন।

এ ছাড়া সারাদেশে নগদ উদ্যোক্তা পয়েন্টে গিয়ে যে কেউ বিনামূল্যে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। নিজে নিজে অ্যাকাউন্ট খোলার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে খুব সহজে একজন গ্রাহক নগদ উদ্যোক্তার কাছ থেকে বিনামূল্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 17:46:11