bangla news

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ১১:২৭:২৮ এএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৩ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার  ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সকাল সাড়ে ১০টায় লেনদেন শুরুর আধাঘণ্টা পর অর্থ্যাৎ বেলা ১১টা ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৩২ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৫৪ ও ১৭৯৭ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৪ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৬৬টির, কমেছে ২১টির এবং অপরির্বতিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার।

সকালে লেনদেনের শুরুতে ডিএসইতে সূচক বাড়ে। লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটেই ডিএসইএক্স সূচক বাড়ে ৩১ পয়েন্ট। বেলা ১০টা ৪০ মিনিটে সূচক বাড়ে ১৩ পয়েন্ট। এরপর থেকে সূচক একটানা বাড়তে থাকে। বেলা ১০টা ৪৫ মিনিটে সূচক ৫২ পয়েন্ট বেড়ে ৫০১৯ পয়েন্টে অবস্থান করে।

বেলা ১১টা পর্যন্ত ডিএসইতে দাম বৃদ্ধি পাওয়া শীর্ষ দশ কোম্পানির তালিকায় রয়েছে- ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, প্রাইম ইন্স্যুরেন্স, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, সিমেল ফান্ড, বিকন ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল পলিমার, গ্রামীণফোন ও  সি পার্ল বিচ অ্যান্ড রিসোর্ট।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৮৮ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৩০৪ পয়েন্টে অবস্থান করে।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 11:27:28