ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কৃষিঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ঘোষণা মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
কৃষিঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ঘোষণা মঙ্গলবার

ঢাকা: ২০১৯-২০ অর্থবছরে দেশে কার্যরত ব্যাংকগুলোর কৃষি ও পল্লী ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা মঙ্গলবার (২৩ জুলাই) ঘোষণা করবে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২২ জুলাই) বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স’র মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ।  

তিনি বলেন, মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ নীতিমালা ঘোষণা করা হবে।

এ নীতিমালা ও কর্মসূচি সম্পর্কে অবহিতকরণের নিমিত্তে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দিবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান।

কৃষি ও পল্লী ঋণের চাহিদার কথা বিবেচনায় রেখে ২০১৮-১৯ অর্থবছরে কৃষি ও পল্লী ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা ২১ হাজার ৮০০ কোটি টাকা নির্ধারণ করেছিল বাংলাদেশ ব্যাংক।

রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ও বিশেষায়িত বাংকগুলোর স্বনির্ধারিত লক্ষ্যমাত্রা এবং বেসরকারি ও বিদেশি বাণিজ্যিক ব্যাংকগুলোর নিট ঋণ ও অগ্রিমের ২ শতাংশ হারে এই লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এসই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।