ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

এক্সিম ব্যাংকের বামেলকো সম্মেলন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ৭:৩৩:১৪ পিএম
এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: বাংলানিউজ

এক্সিম ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘মানি লন্ডারিং প্রতিরোধ, সন্ত্রাসে অর্থায়ন ও বাণিজ্যভিত্তিক মানি লন্ডারিং’ শিরোনামে এক্সিম ব্যাংকের বামেলকো সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ জুলাই) ব্যাংকের প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তথ্য এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো মো. ফিরোজ হোসেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউর প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান ও বিশেষ অতিথি ছিলেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং বিএফআইইউর অপারেশনাল হেড ও বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. জাকির হোসেন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মোহা. রাজী হাসান মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে বিভিন্ন সময়ে এক্সিম ব্যাংকের নেওয়া নানা পদক্ষেপের প্রশংসা করে বলেন, সাবইকে নিজ নিজ অবস্থান থেকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে সচেতন থাকতে হবে। দেশের মধ্যে যেন মানি লন্ডারিংয়ের কোনো ঘটনা না ঘটে সেদিকে সবাইকে তৎপর থাকতে হবে।

সবাইকে মানি লন্ডারিং বিষয়ক নির্দেশনা অনুসারে ব্যাংকিং করার মধ্য দিয়ে ঝুঁকিমুক্ত থাকা ও এ ক্ষেত্রে বাংলাদেশের অর্জনকে সুসংহত করার আহ্বান জানান রাজী হাসান।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া বলেন, সরকার ২০১৯-২০ অর্থবছরের বাজেটে ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স প্রেরণের জন্য দুই শতাংশ প্রণোদনা দিয়েছে। এর ফলে হুন্ডির মাধ্যমে অর্থ পাচার ও মানি লন্ডারিংয়ের সুযোগ কমে আসবে।

সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএফআইইউইয়ের যুগ্ম পরিচালক সৈয়দ কামরুল ইসলাম, উপ পরিচালক মো. রোকনুজ্জামান, এক্সিম ব্যাংকের  উপ ব্যবস্থাপনা পরিচালক মো. হুমায়ূন কবীর, শাহ্ মো. আব্দুল বারী, শেখ বশিরুল ইসলাম, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরা।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ২০ জুলাই, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ব্যাংক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 19:33:14