bangla news

বৃষ্টিতে ফসল নষ্ট হওয়ায় লক্ষ্মীপুরে বেড়েছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ১২:৩৩:৪৮ পিএম
সবজি কিনছেন এক ক্রেতা। ছবি: বাংলানউজ

সবজি কিনছেন এক ক্রেতা। ছবি: বাংলানউজ

লক্ষ্মীপুর: বৃষ্টিতে‍ ক্ষেতের ফসল নষ্ট হওয়া ও গাছ মরে যাওয়ায় লক্ষ্মীপুরে বেড়েছে শাক-সবজির দাম। গত সপ্তাহের তুলনায় প্রতিটি সবজির দাম বেড়েছে ১০ থেকে ২৫ টাকা।

শুক্রবার (১৯ জুলাই) সকালে লক্ষ্মীপুর শহরের প্রধান সবজির হাট ঘুরে দেখা গেছে, প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৬০ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৫০ টাকায়। এর আগের সপ্তাহে বিক্রি হয়েছে ৪০ টাকায়। টেমেটোর দাম ১২০ টাকা, দুই সপ্তাহ আগে ছিল ৯০ টাকা। লাউ ৭০ টাকা, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৬০ টাকায়। কাঁচামরিচ ২০০ থেকে ২২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। গত সপ্তাহে ১৬০ টাকা ছিল। এর আগের সপ্তাহে ১০০ টাকায় বিক্রি হয়েছে। শসা ৫০ টাকা থেকে বেড়ে হয়েছে ৮০ টাকা। করলা ৫০ টাকা থেকে ৭০ টাকা। জালি কুমড়ার কেজি ৩০ টাকা থেকে ৪০ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা থেকে ৬০ টাকা, ধুন্দল (তরি) ৫০ টাকা, পটল ৫০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। গত দুই সপ্তাহে এসব সবজির দাম কয়েক দফায় বেড়েছে। 

এছাড়াও কলমিশাক, পাটশাক, পুঁইশাকের দামও আটিপ্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। ১০ টাকা করে বেড়েছে মিষ্টি কুমড়া, কচুরছড়া, কাঁচা পেঁপের দাম।

বাজার ঘুরে দেখে গেছে, দোকানে শাক-সবজির পরিমাণ কম। স্থানীয় কৃষকদের উৎপাদিত শাক-সবজি বাজারে না আসায় দাম বেড়েছে। এছাড়া অন্য জেলা থেকে সরবরাহ কমে গেছে, যে কারণে দাম বাড়ছে।

লক্ষ্মীপুর সবজি বাজারের ব্যবসায়ীরা বলছেন, শাক-সবজির চাহিদা প্রচুর। কিন্তু সরবরাহ কম। এমন পরিস্থিতির কারণে দাম বেশি।
 
বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এসআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   লক্ষ্মীপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 12:33:48