ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে সভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে সভা

ঢাকা: নন-লাইফ বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সঙ্গে সাধারণ বিমা করপোরেশনসহ নন-লাইফ বিমা কোম্পানিগুলোর সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৪টায় আইডিআরএ এর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

আইডিআরএ এর চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

সভায় উপস্থিত নন-লাইফ বিমা কোম্পানি ও করপোরেশনের চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকরা ১৫ শতাংশের অধিক কমিশন বন্ধে দৃঢ় প্রত্যয় এবং কর্তৃপক্ষের সার্কুলারের সঙ্গে পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

এ সময় বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সাম্প্রতিক সার্কুলারের নির্দেশনাগুলো যথাযথভাবে বাস্তবায়নের জন্য নন-লাইফ বিমাকারী কোম্পানিগুলোর চেয়ারম্যান ও সিইওরা যে আন্তরিকতা প্রদর্শন করেছেন, এর জন্য সবাইকে ধন্যবাদ জানান বিআইএ এর প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।  

তিনি বলেন, এখন থেকে কোনো নন-লাইফ বিমাকারী ১৫ শতাংশের বেশি কমিশন দিয়ে ব্যবসা সংগ্রহ করবে না।

সভায় সবাইকে ধন্যবাদ জানিয়ে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী বলেন, সংশ্লিষ্ট সবার কার্যকর এবং সম্মিলিত উদ্যোগের কারণে বিমা খাতে, বিশেষ করে নন-লাইফ বিমার ক্ষেত্রে শৃঙ্খলা ও সুষ্ঠু বাজার ব্যবস্থা গড়ে উঠবে। এই উদ্যোগকে সফল করার জন্য সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

জাতীয় অর্থনীতিতে বিমা শিল্পের অবদান বাড়াতে ও অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে কর্তৃপক্ষের সার্কুলার যথাযথ প্রতিপালন ও অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২২৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এসএমএকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।