ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

বুধবারও ডিএসইর সামনে বিনিয়োগকারীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
বুধবারও ডিএসইর সামনে বিনিয়োগকারীদের বিক্ষোভ ডিএসইর সামনে বিনিয়োগকারীদের বিক্ষোভ

ঢাকা: পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদ এবং বাজারে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে বিক্ষোভ করেছেন সাধারণ বিনিয়োগকারীরা।

বুধবার (১৭ জুলাই) দুপুরে মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভে সংগঠনের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী বলেন, অভিহিত মূল্যের নিচে যে কোম্পানিগুলোর শেয়ার রয়েছে তা বাইব্যাক করতে হবে।

প্লেসমেন্ট শেয়ার লকইনের সময় ৩ বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করারও দাবি জানান তিনি।

এসময় বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বাজার স্থিতিশীলতায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তিনি বলেন, অব্যাহত পতন ঠেকাতে আমরা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেবো।

বাজারে অব্যাহত পতনের জন্য নিয়ন্ত্রক সংস্থাকে দায়ী করে বিনিয়োগকারীরা বলেন, বাজারের এমন বেহাল দশা দূর করতে নিয়ন্ত্রক সংস্থা থেকে যদি কার্যকরী পদক্ষেপ নিতো তাহলে বাজার এতোদিনে ঘুরে দাঁড়াতো। যেহেতু তারা বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে তাই বিএসইসির চেয়ারম্যানসহ সবার পদত্যাগ দাবি করেন তারা।

ডিএসইর সামনে দুপুর আড়াইটা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভে বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতারা ছাড়াও সাধারণ বিনিয়োগকারীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএসএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।