bangla news

দিনাজপুরে লটারির মাধ্যমে দ্বিতীয় দফায় কৃষক নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৫ ৪:৪০:৫৮ পিএম
দিনাজপুরে দ্বিতীয় দফায় কৃষকের লটারি

দিনাজপুরে দ্বিতীয় দফায় কৃষকের লটারি

দিনাজপুর: দিনাজপুর সদরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের জন্য দ্বিতীয় দফায় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করেছেন উপজেলা প্রশাসন।

সোমবার (১৫ জুলাই) দুপুরে সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দিনাজপুর সদর উপজেলা প্রশাসন ও উপজেলা সংগ্রহ মনিটরিং কমিটি আয়োজিত লটারি অনুষ্ঠানে এক আলোচনা সভা অনুষ্ঠিত।

আলোচনা সভায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফিরুজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক তৌহিদুল ইকবাল এবং জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আশ্রাফুজ্জামান।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল ইসলামের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন- উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আকলিজ্জামান, দিনাজপুর চেম্বার অব কমার্সের পরিচালক আজিজুল ইকবাল চৌধুরী, জেলা চাল কল মালিক গ্রুপের সভাপতি মোছাদ্দেক হুসেন, শংকরপুর ইউপি চেয়ারম্যান ইসাহাক আলী, শেখপুরা ইউপি চেয়ারম্যান মমিনুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় তিন হাজার কৃষকের মধ্যে থেকে এক হাজার ১৬২ জন কৃষককে লটারির মাধ্যমে বাছাই করে নির্বাচন করা হয়। নির্বাচিত কৃষকদের কাছ থেকে ৮৫৫ মেট্রিকটন ধান ক্রয় করা হবে বলে জানিয়েছে উপজেলা সংগ্রহ মনিটরিং কমিটি।

কমিটি আরও জানায়, প্রথম দফায় সদর উপজেলায় দুই হাজার ১১৪ জন কৃষকদের মধ্য থেকে ধান সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-15 16:40:58