ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টানা বৃষ্টিতে লক্ষ্মীপুরে বেড়েছে সবজির দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
টানা বৃষ্টিতে লক্ষ্মীপুরে বেড়েছে সবজির দাম

লক্ষ্মীপুর: টানা কয়েকদিনের বৃষ্টিতে লক্ষ্মীপুরে গ্রীষ্মকালীন শাক-সবজির দাম বেড়েছে। সরবরাহ পর্যাপ্ত না থাকায় গত সপ্তাহের তুলনায় প্রতিটি সবজির দাম বেড়েছে ১০ থেকে ৩০ টাকা। দাম বাড়ায় নাখোশ ক্রেতারা।

রোববার (১৪ জুলাই) সকালে লক্ষ্মীপুর শহরের প্রধান সবজির হাট ঘুরে দেখা গেছে, প্রতিকেজি বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৪০ টাকায়। টমেটো ১২০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৯০ টাকা।

লাউ ৬০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৪০ টাকা। ১০০ টাকার কাঁচামরিচ ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। ৪০ টাকার শসা বিক্রি করা হচ্ছে ৬০ টাকায়। গাজর ৮০ টাকা, করলা ৫০ টাকা, জালি কুমড়ার কেজি ৩০ টাকা, ঢেঁড়শ ৪০ টাকা, ধুন্দল (তরি) ৫০ টাকা, পটল ৪০ টাকা, কাকরোল ৫০ টাকা, চিচিঙ্গা ৪০ টাকায় বিক্রি করা হচ্ছে।  

গেল সপ্তাহে এসব সজির দাম ছিল ১০ থেকে ২০ টাকা কমে। এছাড়াও কলমিশাক, পাটশাক, পুঁইশাকের দামও আটি প্রতি বেড়েছে ৫ টাকা। তবে মিষ্টি কুমড়া, কচুরছড়া, পেঁপে ও লেবুর দাম কিছুটা কমেছে।

লক্ষ্মীপুর সবজি বাজারের ব্যবসায়ীরা বলছেন, টানা কয়েকদিনের বৃষ্টির কারণে স্থানীয় পর্যায়ে সবজির উৎপাদন কমেছে। সবজির ক্ষেতে পানি জমি থাকায় গাছ মরে যাচ্ছে।  

এছাড়া বৃষ্টির কারণে অন্য জেলা থেকে সরবরাহ কমেছে, পরিবহন ভাড়া বেড়েছে, যে কারণে বাজারে গত সপ্তাহের ছেড়ে সবজির দাম বেশি। বৃষ্টি কমলে ও সরবরাহ ঠিক থাকলে আগামী সপ্তাহ নাগাদ দাম কমবে বলে জানান তারা।

ক্রেতাদের অভিযোগ, দাম ৫ টাকা বাড়লে সিন্ডিকেট করে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দেন। এতে নিম্ন আয়ের মানুষের সংসার চালাতে হিমশিম খেতে হয়।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এসআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।