ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডিএসইতে সূচকের নিম্নমুখী প্রবণতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১১
ডিএসইতে সূচকের নিম্নমুখী প্রবণতা

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। লেনদেনের প্রথম একঘণ্টা শেষে ডিএসইর সাধারণ সূচক ৩১ পয়েন্ট কমে  পৌঁছেছে ৫১২৯ পয়েন্টে।



এদিন লেনদেনের প্রথম পাঁচ মিনিটে ডিএসইর সূচক আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে যায়। এরপরই পড়তে থাকে সূচক। ১১ টা ৫ থেকে ২০ মিনিট পর্যন্ত সূচক কমেছে। পরবর্তীতে ১১টা ২০ থেকে ১১টা ৩৫ মিনিট পর্যন্ত সূচক বাড়ে। এরপর পুনরায় পড়তে থাকে সূচক। এভাবেই প্রথম ঘণ্টার লেনদেন চলে।
    
ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, দুপুর ১২টায় ডিএসইর সাধারণ সূচক ৩১ পয়েন্ট কমে ৫১২৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

এ সময়ে ডিএসইতে মোট ২০২টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ৩৩টিরই দাম বেড়েছে। কমেছে ১৪৯টির আর অপরিবর্তিত রয়েছে ২০টি প্রতিষ্ঠানের দাম।

স্টক এক্সচেঞ্জটিতে ৪৭ কোটি ৭৫ লাখ টাকা লেনদেন হয়েছে।

লেনদেনের একঘণ্টা শেষে ডিএসইতে লেনদেনে শীর্ষে থাকা ১০টি প্রতিষ্ঠান হল- যমুনা অয়েল, ফু-ওয়াং সিরামিক, ইউনাইটেড এয়ার, বেক্সিমকো, বিএসসি, গ্রামীণফোন, মার্কেন্টাইল ব্যাংক, জাহিন টেক্সটাইল, বেক্সিমকো ফার্মা ন্যাশনাল ব্যাংক ।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।