bangla news

পুঁজিবাজারে সূচক বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৪ ৩:৫৯:৪১ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: টানা দুইদিন পতনের পর শেষ কার্যদিবস বৃহস্পতিবার (০৪ জুলাই) পুঁজিবাজারে সূচক সামান্য বেড়েছে। তবে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন কিছুটা কমলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৮০ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ০ দশমিক ৪০ পয়েন্ট বাড়লেও শরিয়াহ সূচক ০ দশমিক ৫৮ পয়েন্ট কমেছে।

ডিএসইতে ৪৮৭ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। টাকার পরিমাণে লেনদেন কমেছে ২০ কোটি টাকা। আগের দিন লেনদেন হয়েছিলো ৫০৭ কোটি টাকার। শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে ৩৫১টি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৮টির দর বেড়েছে, কমেছে ১৩১টির এবং ৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অংকে ডিএসইতে শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, রানার অটোমোবাইল, সিলকো ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, ঢাকা ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফোসিস এবং নিউ লাইন ক্লোথিংস।

অপর বাজার সিএসই সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৭২ পয়েন্টে। সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৯ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ১০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিলো ৩৩ কোটি টাকার।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৯
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-04 15:59:41