bangla news

ডিএসইর লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৩ ৪:৫১:৫৪ পিএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (০৩ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতন হয়েছে। এ দিন ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭২ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৩ ও ১৯০৯ পয়েন্টে।

ডিএসইতে ৫০৭ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২৫ কোটি টাকা বেড়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৪৮২ কোটি টাকার।

ডিএসইতে বুধবার ৩৫৩টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ১৭৭টির এবং ৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর লেনদেন শেষে অপরিবর্তিত রয়েছে।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, রানার অটোমোবাইল, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, মুন্নু সিরামিক, ন্যাশনাল পলিমার, ন্যাশনাল টিউবস, বাংলাদেশ সাবমেরিন কেবল, স্কয়ার ফার্মার এবং এস্কয়ার নিট কম্পোজিট।

অপর শেয়ারবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৬৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর। বুধবার ৩৩ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২১ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিলো ৫৪ কোটি ১৬ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-03 16:51:54