ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

প্রিমিয়ার ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জুলাই ২, ২০১৯
প্রিমিয়ার ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার ব্যাংকের ৫০০ কোটি টাকার ফুল্লি রিডেম্বল নন-কনভার্টেবল ফ্লোটিং রেট সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (০২ জুলাই) ৬৯২তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, ৭ বছর মেয়াদি এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড, আনলিস্টেড সাবঅর্ডিনেটেড বন্ড। ৭ বছরে বন্ডটি পূর্ণ অবসায়ন হবে। যা বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে প্রিমিয়ার ব্যাংক টায়ার-২ ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডের ট্রাস্টি ও লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে যথাক্রমে মাল্টি সিকিউরিটিজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড এবং রেস পোর্টফোলিও অ্যান্ড ইস্যু ম্যানেজমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।