ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

পুঁজিবাজারে সূচক বেড়েছে, কমেছে লেনদেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
পুঁজিবাজারে সূচক বেড়েছে, কমেছে লেনদেন

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৬ জুন) দেশের পুঁজিবাজারে সূচক বেড়েছে। তবে এদিন দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪১০ পয়েন্টে অবস্থান করছে।

অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪১ ও ১৯১১ পয়েন্টে।

ডিএসইতে ৪৩১ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ২২ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৫৩ কোটি টাকার।

লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানির মধ্যে ১৭৩টির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১২৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির দাম।

টাকার অংকে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল পলিমার, জেএমআই সিরিঞ্জ, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, মুন্নু সিরামিক, রানার অটোমোবাইলস, বিবিএস কেবলস, বঙ্গজ এবং সিনোবাংলা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৬০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর।  

এ বাজারে এদিন ৩৯ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫৬ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৯৬ কোটি ৩০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জুন ২৬, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।