ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

পুঁজিবাজারে লেনদেন বেড়েছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৪:৪২:৫৮ পিএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৫ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। একইসঙ্গে উভয় বাজারে লেনদেনের পরিমাণও বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৮০ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে শরীয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩০ ও ১৮৯৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪৫৩ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। টাকার পরিমাণে লেনদেন ৭৫ কোটি টাকা বেড়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩৭৮ কোটি টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানির মধ্যে ১৩১টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৬১টি এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ারের দাম।

টাকার অংকে ডিএসইতে লেনদেন হওয়া শীর্ষ ১০ কোম্পানি হলো- জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, জেনেক্স ইনফোসিস, গ্লোবাল ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, স্কয়ার ফার্মা, গ্রামীণফোন, রানার অটোমোবাইলস, বিবিএস কেবলস এবং ব্র্যাক ব্যাংক।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯১টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর। 

এ বাজারে ৯৬ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে বেড়েছে ২৭ কোটি টাকা। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৬৯ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 16:42:58