ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শেয়ারবাজার

ডিএসইর সূচক সামান্য বাড়লেও কমেছে সিএসইতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
ডিএসইর সূচক সামান্য বাড়লেও কমেছে সিএসইতে

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৪ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক সামান্য বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেন। তবে এদিন অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৮৬ পয়েন্টে অবস্থান করছে।

অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ০.৮৭ পয়েন্ট বেড়েছে। তবে ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩৭৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৪০ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৩৮ কোটি টাকার।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানির মধ্যে ১৫৫টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৫৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ারের দাম।

টাকার অংকে ডিএসইতে লেনদেন হওয়া শীর্ষ ১০ প্রতিষ্ঠান হলো- ইউনাইটেড পাওয়ার, জেএমআই সিরিঞ্জ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ন্যাশনাল পলিমার, আরএন স্পিনিং, ব্র্যাক ব্যাংক, জেনেক্স ইনফোসিস, সিনোবাংলা, মুন্নু সিরামিক এবং ফরচুন সুজ।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৫৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর।  

এ বাজারে ৭৯ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৪৩ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ১১২ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ২৪, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।