ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জনগণের হাতে সব সিদ্ধান্ত ছেড়ে দেওয়ার আবেদন খসরুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
জনগণের হাতে সব সিদ্ধান্ত ছেড়ে দেওয়ার আবেদন খসরুর বাজেট সংলাপ, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সরকার যদি সব কার্যক্রমের সঙ্গে জনগণের সম্পৃক্ততা দেখতে পান, তাহলে জনগণের হাতে সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা ছেড়ে দিন।

রোববার (২৩ জুন) রাজধানীর হোটেল লেকশোরে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বাজেট সংলাপে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির খসুর মাহমুদ চৌধুরী বলেন, ওনারা (সরকারের মন্ত্রী) যেখানেই যান, সেখানেই জনগণের অংশগ্রহণ দেখতে পান।

তাহলে জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার তো কোনো প্রয়োজন নেই। ভোটের আগে রাতে কারচুপি, ভোটের দিন কারচুপি করার দরকার কি? ভোট কারচুপির পর আবার রেজাল্ট দেওয়ার সময় আবার আরেক কারচুপি। তিনবার ভোট চুরি করার তো প্রয়োজন হয় না। কারণ জনগণের সঙ্গে যদি সেই সর্ম্পক থাকে।

খসরু বলেন, তাহলে ভোটাধিকারটি ফিরিয়ে দিন। জনগণকে দায়িত্ব দিন, তারা যেন সিদ্ধান্ত নিতে পারে, কারা সংসদে যাবে, কারা সরকার গঠন করবে। বাজেটের সঙ্গে জনগণের সর্ম্পক কি হবে সেটা জনগণ যেন নির্ধারণ করতে পারে। এই জিনিসটা খুবই প্রয়োজন।

সিপিডির চেয়ার‌ম্যান অধ্যাপক রেহমান সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য কাজী নাবিল আহমেদ।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad