ঢাকা, রবিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

পুঁজিবাজারে কমলো সূচক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২০ ৪:০৮:১৯ পিএম
ডিএসই ও সিএসই

ডিএসই ও সিএসই

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে।

বৃহস্পতিবার (২০ জুন) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬ পয়েন্ট কমে ৫ হাজার ৩৯৫ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ২ ও ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৩৩ ও ১ হাজার ৮৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৪৪৫ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০৯ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিলো ৫৫৪ কোটি টাকার।

এইদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানির মধ্যে ৮৫টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ২২২টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানির শেয়ারের দাম।

টাকার অংকে ডিএসইতে শীর্ষ ১০ প্রতিষ্ঠান- ইউনাইটেড পাওয়ার, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, নূরানী ডাইং, জেএমআই সিরিঞ্জ, ইস্টার্ন ইন্স্যুরেন্স, সিঙ্গার বিডি, মুন্নু সিরামিক, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি, জেনারেশন নেক্সট এবং ভিএফএস থ্রেড ডাইং।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এইদিন ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৩০ পয়েন্টে। এইদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দর। বৃহস্পতিবার ৪১ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জুন ২০, ২০১৯
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-20 16:08:19