bangla news

প্রাইম ব্যাংকের নতুন ডিএমডি ফায়সাল রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ৮:০৮:৫৯ পিএম
ফায়সাল রহমান, ছবি: সংগৃহীত

ফায়সাল রহমান, ছবি: সংগৃহীত

ঢাকা: সম্প্রতি প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ বিজনেস অফিসার হিসেবে যোগদান করেছেন ফায়সাল রহমান। তিনি ব্যাংকটির করপোরেট ও ইনস্টিটিউশনাল ব্যাংকিং বিভাগের নেতৃত্ব দেবেন।

বুধবার (১৯ জুন) ব্যাংকের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইতোপূর্বে তিনি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সিনিয়র অ্যাক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও করপোরেট ব্যাংকিং ডিভিশনের রিলেশনশিপ ও স্ট্রাকচারর্ড ফাইনান্স ইউনিটের প্রধান ছিলেন। সেখানে তিনি অবকাঠামোগত অর্থায়নে বিশেষ করে বিদ্যুৎ, জ্বালানি, পরিবহন, টেলিকমিউনিকেশন এবং এভিয়েশন সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

ফায়সাল রহমান ১৯৯৫ সালে ক্রেডিট এগ্রিকল ইন্দোসুয়েজে (Credit Agricole Indosuez) তার কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগদান করেন। যেখানে তিনি বহুজাতিক কোম্পানি এবং রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল ও পাবলিক সেক্টরের গ্রাহকদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করেছেন। এছাড়া স্ট্র্যাটেজিক বিজনেস ডেভলপমেন্টের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

যুক্তরাষ্ট্রের ইস্ট স্ট্রাউডসবার্গ ইউনিভার্সিটি অফ পেনসিলভেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং বিজনেস ম্যানেজমেন্টে বিএসসি ডিগ্রি অর্জন করেন ফায়সাল রহমান। এছাড়া তিনি বিশ্বখ্যাত যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত ক্রেডিট প্রফেশনাল।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 20:08:59