bangla news

জাপানে ‘বাংলাদেশ মেলা’ শুরু

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ২:৩১:৩৮ পিএম
মেলা উদ্বোধন করেন জাপানের নারুতো শহরের মেয়র মিচিহিকো ইজুমি।

মেলা উদ্বোধন করেন জাপানের নারুতো শহরের মেয়র মিচিহিকো ইজুমি।

ঢাকা: জাপানে বাংলাদেশের ভাবমূর্তির প্রসার এবং সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার প্রয়াসে তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে মঙ্গলবার (১৮ জুন) থেকে জাপানের তকুশিমা প্রিফেকচারের নারুতো শহরে শুরু হয়েছে বাংলাদেশ মেলা।

টোকিওর বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জাপানের নারুতো শহরসহ জাপানে বাংলাদেশের ব্রান্ডিং করতে এবং দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে মেলাটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে। এখানে উল্লেখ্য যে বাংলাদেশের নারায়ণগঞ্জ ও জাপানের নারুতো শহরের মধ্যে ‘সিস্টার সিটি’ সম্পর্ক  স্থাপনের উদ্যোগ চলমান রয়েছে। মেলার উদ্বোধন করেন নারুতো শহরের মেয়র মিচিহিকো ইজুমি, তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান তোশিয়াকি চুগান এবং বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মোহাম্মদ হাসান আরিফ।  

বাংলাদেশের হস্তশিল্প, পোশাক, রিকশা, পর্যটন আকর্ষণ এবং ঐতিহ্যবাহী খাবারের প্রদর্শনী নিয়ে মেলা চলবে আগামী (১ জুলাই) পর্যন্ত। এছাড়া বাংলাদেশে ব্যবসা পরিচালনাকারী বিভিন্ন জাপানি কোম্পানি মেলায় তাদের পণ্য প্রদর্শন করবে ও কার্যক্রম তুলে ধরবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
টিআর/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-18 14:31:38