bangla news

মার্কেন্টাইল ব্যাংকের গুণীজন ও মেধাবী ব্যাংকার সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৯:২১:১৪ পিএম
সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথিরা

সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চার গুণী ব্যক্তি, একটি প্রতিষ্ঠান এবং পাঁচ মেধাবী ব্যাংকারকে সম্মাননা দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড (এমবিএল)।

সোমবার (১৭ জুন) হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। তিনি সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের হাতে স্বর্ণপদক, সম্মাননা স্মারক ও ৩ লাখ টাকার চেক তুলে দেন।

এ সময় ফজলে কবির বলেন, মার্কেন্টাইল ব্যাংক ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে। হতদরিদ্র, অসহায়, পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানো ও সমাজকে এগিয়ে নেওয়া গুণীজনদের সম্মান দেখানোর এ আয়োজন সব প্রতিষ্ঠানের জন্য অনুসরণীয় বলেও মন্তব্য করেন গভর্নর।

‘মার্কেন্টাইল ব্যাংক সম্মাননা ২০১৯’ পেয়েছেন যে পাঁচ গুণী ও প্রতিষ্ঠান তারা হলেন; শিক্ষায়- ড. তোফায়েল আহমেদ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায়- ক্যাপ্টেন সাহাবুদ্দিন আহমেদ (বীর উত্তম), অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায়-বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (ময়মনসিংহ), শিল্প ও বাণিজ্যে- আবুল কাশেম (আবুল খায়ের গ্রুপ) ও ক্রীড়া- মো. মোশাররাফ হোসেন খান (সাঁতার)। প্রত্যেককে দুই ভরি ওজনের স্বর্ণপদক, ৩ লাখ টাকা ও ক্রেস্ট দেওয়া হয়।

এছাড়াও ‘এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড-২০১৯’ প্রাপ্তরা হলেন- উজ্জল কুমার সিংহ (অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, আইএফআইসি ব্যাংক লিমিটেড), সিরাজুল ইসলাম (অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, এবি ব্যাংক লিমিটেড), এ কে এম হোসেনুজ্জামান (ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড), তাওহীদ খান মজলিস (ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড) ও মোহাম্মদ আরাফাত হোসেন (ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট, ব্যাংক এশিয়া লিমিটেড)। নির্বাচিতদের প্রত্যেককে ২ লাখ টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট দেওয়া হয়।

ব্যাংকের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা ব্যাংকের গ্রাহক সংখ্যা, শাখা, আমানত সংগ্রহসহ সব সূচকে অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, গত ২০ বছরের পরিশ্রমে মার্কেন্টাইল ব্যাংক একটি টেকসই ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ভবিষ্যতেও করপোরেট সুশাসনকে গুরুত্ব দিয়ে গ্রাহকবান্ধব ব্যাংকিং করার প্রতিশ্রুতি দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আব্দুল হান্নান ও এ. এস. এম. ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আমানউল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লি. এর চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, পরিচালক মোরশেদ আলম এমপি, শহিদুল আহসান, মো. আনোয়ারুল হক ও মোশাররফ হোসেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসই/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 21:21:14