ঢাকা, বুধবার, ৯ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

স্টেকহোল্ডারদের সঙ্গে বিএসইসি’র বৈঠক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ৩:৩২:৩২ পিএম
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন লোগো

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন লোগো

ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের সংশোধনীর প্রস্তাবনা নিয়ে স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (১৭ জুন) আগারগাঁওয়ের বিএসইসি কার্যালয়ে বৈঠকটি বেলা সাড়ে ১১টায় শুরু হয়ে শেষ হয় দুপুর সোয়া ১টায়।

বৈঠকে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বাংলানিউজকে বলেন, আইপিওর প্রস্তাবনা জমা দেওয়ার আজ শেষ দিন ছিল। আমরা স্টেকহোল্ডাররা আমাদের প্রস্তাবনাগুলো জমা দিয়েছি। প্রায় সবগুলো প্রস্তাবনা বিএসইসির সঙ্গে মিলে গেছে। তবে দু’একটি অসঙ্গতি থাকলেও সেটি ঠিক করে দেবে নিয়ন্ত্রণ সংস্থা।

বৈঠকে অন্য কোনো বিষয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা ডিএসইর পক্ষ থেকে বিএসইসির কাছে দাবি জানিয়েছি জমি ও ফ্ল্যাটের মতো অপ্রদর্শিত অর্থ বন্ডে বিনিয়োগ করার। যদি বাজেটে এই সুযোগ দেওয়া হয় তাহলে পুঁজিবাজারে তারল্য বৃদ্ধি পাবে বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি শাকিল রিজভী বাংলানিউজকে বলেন, আলোচনা ফলপ্রসূ হয়েছে, আমরা আইপিওর ব্যাপারে প্রস্তাবনাগুলো জমা দিয়েছি। একই সঙ্গে পুঁজিবাজারে অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের জন্য বিএসইসিকে অনুরোধ জানিয়েছি, তিনি যেন অর্থমন্ত্রী সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেন।

এদিকে বৈঠক সূত্রে জানা গেছে, আইপিওর প্রস্তাবনা ছাড়াও বাজেটে শেয়ারবাজারের জন্য ঘোষিত প্রস্তাব নিয়ে স্টেকহোল্ডাররা তাদের মতামত তুলে ধরেন।

এর আগে ২৯ এপ্রিল স্টেকহোল্ডারদের সঙ্গে কমিশনের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 15:32:32