ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

বাজেটে রেমিটেন্স প্রণোদনা, অনুপ্রেরণা পাবেন প্রবাসীরা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ৯:০৯:২৬ পিএম
রেমিটেন্সে প্রণোদনা নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ অন্য মন্ত্রীদের সঙ্গে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের বৈঠক।

রেমিটেন্সে প্রণোদনা নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ অন্য মন্ত্রীদের সঙ্গে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের বৈঠক।

ঢাকা: ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে রেমিটেন্সের উপর দুই শতাংশ হারে প্রণোদনা দেওয়া হয়েছে। এটি বাস্তবায়ন হলে প্রবাসী বাংলাদেশিদের বৈধপথে কষ্টার্জিত টাকা পাঠাতে সুনিশ্চিতভাবে অনুপ্রেরণা পাবেন বলে জানিয়েছে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন।

সম্প্রতি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও সরকারের শীর্ষ পর্যায়ের অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নেতারা বৈঠক করে রেমিটেন্সে প্রণোদনা দেওয়ার দাবি জানানো হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন সিআইপি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, এনআরবি ব্যাংক লিমিটেড এবং আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট থাতেইয়ামা কবির ও জেনারেল সেক্রেটারী কাজী সারোয়ার হাসিব সিআইপি। 

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের দাবির পরিপ্রেক্ষিতে গত ১৩ জুন ঘোষিত ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে রেমিটেন্সের উপর দুই শতাংশ হারে প্রণোদনার প্রস্তাব করা হয়েছে।

রেমিটেন্সে প্রণোদনা দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালসহ অন্যান্য সংশ্লিষ্ট সব মন্ত্রী ও সরকারি কর্মকর্তাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন।  
 
‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ, সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের।’ শীর্ষক ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট লক্ষ্য পূরণে যথেষ্ট ভূমিকা রাখবে বলে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন আশা করে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাষ্ট্রপতি বাজেট ২০১৯-২০
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-16 21:09:26