ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

পুঁজিবাজারে সূচক সামান্য কমেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ৪:৫৯:৫৯ পিএম
ডিএসই-সিএসই লোগো

ডিএসই-সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১২ জুন) পুঁজিবাজারে সূচক সামান্য কমেছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ( সিএসই) টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৬৯ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৩ ও ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৪১ ও ১ হাজার ৯১৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ৫৬ কোটি টাকা কমেছে। বুধবার ৫২২ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৭৮ কোটি টাকার।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৯টি কোম্পানির মধ্যে ১১৬টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৯৫টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ারের দর।

টাকার অংকে লেনদেনে ডিএসইতে শীর্ষ ১০ কোম্পানি হলো- বিবিএস কেবলস, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, জেএমআই সিরিঞ্জ, ইস্টার্ন হাউজিং, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, এস কে ট্রিমস, সিঙ্গার বিডি,  ডরিন পাওয়ার ও ব্র্যাক ব্যাংক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৪২ পয়েন্টে। সিএসইতে হাত বদল হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির দর। মোট ২২ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসএমএকে/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 16:59:59