ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কৃষি

বারহাট্টায় সরকারিভাবে ৪৩৩ মেট্রিক টন ধান সংগ্রহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, জুন ২, ২০১৯
বারহাট্টায় সরকারিভাবে ৪৩৩ মেট্রিক টন ধান সংগ্রহ শুরু বারহাট্টায় বোরো ধান সংগ্রহ শুরু। ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: নেত্রকোণার বারহাট্টা উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে ৪৩৩ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ অভিযান শুরু করেছে খাদ্য অধিদফতর।

রোববার (২ জুন) বিকেলে উপজেলা খাদ্যগুদাম প্রাঙ্গণে সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মাঈনুল হক।

এসময় উপস্থিত ছিলেন বারহাট্টা উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা খাদ্য পরিদর্শক সঞ্জয় মোহন দত্ত, উপজেলা খাদ্য পরিদর্শক কামরুল হাসান, সহকারী উপ-পরিদর্শক শওকত আলী টিপু প্রমুখ।

ইউএনও সাদিয়া উম্মুল বানিন বাংলানিউজকে বলেন, প্রকৃত কৃষকরা যেন সরাসরি সরকারের কাছে ধান বিক্রি করতে পারেন, সেজন্য উপজেলা প্রশাসন থেকে কঠোর নজরদারি করা হচ্ছে।

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় মোহন দত্ত বাংলানিউজকে বলেন, চলতি মৌসুমে কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিতমূল্যে ৪৩৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। উপজেলার ১ হাজার ৮২ জন কৃষক ধান দিতে বা বিক্রি করতে পারবেন। সেক্ষেত্রে প্রতি কৃষকের কাছ থেকে ১০ মণ করে ধান কেনা হবে। এ সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

বারহাট্টা উপজেলা কৃষি কর্মকর্তা মোহাইমিনুর রশিদ বাংলানিউজকে বলেন, উপজেলায় প্রায় ৩৫ হাজারের মতো কৃষক রয়েছেন। সেখান থেকে বাছাই করে ধান সংগ্রহের জন্য কৃষক নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।