ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

অর্থনীতি-ব্যবসা

ঈদ ঘিরে বরিশাল-ঝালকাঠি ভিজিএফের চাল বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-৩১-০৫ ০১:১৩:৩১ এএম
ঈদ ঘিরে বরিশাল-ঝালকাঠি ভিজিএফের চাল বিতরণ ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন, ছবি: বাংলানিউজ

বরিশাল: ঈদকে সামনে রেখে বরিশাল ও ঝালকাঠির বিভিন্ন উপজেলায় দুস্থদের মাঝে ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বিতরণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ও বাকাল ইউনিয়নের দুস্থ পরিবারের মধ্যে ১৫ কেজি করে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু মো. সালেহ লিটন এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪ হাজার ৪৭৫ দুস্থ পরিবারের জন্য ৬৭ দশমিক ১২৫ মেট্টিক টন ঈদের বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ করেছে ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়।

এরমধ্যে উপজেলার রাজিহার ইউনিয়নে ৮৮৭ পরিবার, বাকাল ইউনিয়নে ৭২৩ পরিবার, বাগধা ইউনিয়নে ৮৪২ পরিবার, গৈলা ইউনিয়নে ১২’শ পরিবার ও রত্নপুর ইউনিয়নে ৮২৩ পরিবার রয়েছে। যাদের মধ্যে এ ভিজিএফের চাল বিতরণ করা হবে।

অপরদিকে, বুধবার (২৯ মে) থেকে ঝালকাঠিতে দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।  

সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, সদর উপজেলার ১০ টি ইউনিয়নের জনপ্রতি ১৫ কেজি করে ১৩ হাজার ৩০৬ টি কার্ডধারী দুস্থদের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, মে ৩০, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa