bangla news

আইপিডিসি ফাইন্যান্সের রাইট শেয়ার অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৯ ৭:৪৪:৫৪ পিএম
বিএসইসি লোগো

বিএসইসি লোগো

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ার ছাড়ার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৯ মে) কমিশনের ৬৮৮তম সভায় এ অনুমোদন দেওয়া হয়। সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানিটি ১আর:২ অনুপাতে অর্থাৎ দুইটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ারের মাধ্যমে ১১ কোটি ৭৮ লাখ ৬ হাজার ৮৪০টি শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ১৪১ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৮০ টাকা উত্তোলন করবে।

এজন্য ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১২ টাকা।

রাইট শেয়ার ছেড়ে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি মূলধনের পর্যাপ্ততা পূরণ তথা মূলধনের ভিত্তি শক্তিশালীকরণ এবং কোম্পানির বিনিয়োগ কার্যক্রম রিটেইল লোন, এসএমই লোন ও করপোরেট লোন ইত্যাদি বৃদ্ধি করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, উত্তোলিত টাকার মধ্যে সরকারসহ উদ্যোক্তা ও পরিচালকগণের অংশ ৮৭.৪৮ কোটি টাকা (৬১.৮৭ শতাংশ), প্রাতিষ্ঠানিক অংশ ৩৫.৯০ কোটি টাকা (২৫.৪০ শতাংশ) এবং অন্যান্য শেয়ারহোল্ডারদের অংশ ১৭.৯৯ কোটি টাকা (১২.৭৩ শতাংশ)।

রাইট শেয়ার তথ্য অনুযায়ী ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.২০ টাকা এবং শেয়ারপ্রতি মুনাফা হয়েছে (ইপিএস) ২.০৬ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মে ২৯, ২০১৯
এসএমএকে/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-29 19:44:54