ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কৃষি

বাড়ি বাড়ি গিয়ে ধান কিনছে শিবগঞ্জ উপজেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
বাড়ি বাড়ি গিয়ে ধান কিনছে শিবগঞ্জ উপজেলা প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গম ক্রয়ের অনিয়মের পুনরাবৃত্তি রোধ করতে এবার উপজেলা প্রশাসন কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান কেনা শুরু করেছে।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের চকঘোড়াপাখিয়া গ্রামের কৃষক সায়েম আলীর বাড়িতে গিয়ে ২৫ মণ ধান ক্রয়ের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করে উপজেলা প্রশাসন। পরে সত্রাজিতপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ও চক ঘোড়াপাখিয়া এলাকা থেকে মোট এক টন ধান সংগ্রহ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি অফিসার কৃষিবিদ এসএম আমিনুজ্জামান, উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা রিয়াজুল হক প্রমুখ।

এরআগে শিবগঞ্জে গম ক্রয় নিয়ে অনিয়মের অভিযোগে বন্ধ হয়ে যায় গম সংগ্রহ অভিযান।

শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার এসএম আমিনুজ্জামান বাংলানিউজকে বলেন, ধান ক্রয়ে যেন বিন্দু মাত্র অনিয়মের সুযোগ না থাকে সেজন্য তিনি নিজে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) বরমান হোসেনের সহায়তায় বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। যা চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

শিবগঞ্জে চলতি বছর কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ২২৫ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।