ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজধানীতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ২৮, ২০১৯
রাজধানীতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মিরপুর ও গুলশান এলাকার অভিযান চালিয়ে ছয়টি দোকান ও বাণিজ্যিক প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (২৮ মে) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এক বাজার মনিটরিং টিম অভিযান চালিয়ে এ জরিমানা করে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক মাসুম আরেফিন ও আফরোজা রহমান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে বিদেশি পণ্যের ক্ষেত্রে আমদানিকারকের স্টিকার না থাকা এবং পণ্যের মোড়কে মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকার অপরাধে আল্লাহর দান ট্রেড সেন্টারকে ১০ হাজার, পারভেজ এন্টারপ্রাইজকে ১০ হাজার, মুনিরা ট্রেড সেন্টারকে ১০ হাজার জরিমানা করা হয়। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য প্রক্রিয়াকরণের অপরাধে বিসমিল্লাহ হোটেলকে ৫ হাজার, ভাই ভাই বিরিয়ানী ঘরকে ১০ হাজার জরিমানা করা হয়।

অন্যদিকে, প্রতিশ্রুতি অনুযায়ী যথাযথভাবে পণ্য সরবরাহ না করার অপরাধে বনফুলকে ১০ হাজার টাকা জরিমানা করে বাজার মনিটরিং টিম।

এ বিষয়ে মাসুম আরেফিন বলেন, আগের সময়ের থেকে বর্তমান সময়ে দোকানি ও ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা বেড়েছে। আমাদের নিয়মিত বাজার মনিটরিং এবং আইন প্রয়োগের কারণে এমনটা হচ্ছে। দেখা যাচ্ছে, কোনো কোনো প্রতিষ্ঠানের এতটা উন্নতি হয়েছে যে অনেককেই আমরা জরিমানা করতে পারছি না। তবে এতটা উন্নয়নের মাঝেও কিছু অসাধু ব্যবসায়ীরা আইনের লঙ্ঘন করে নানাবিধ অপরাধ করে যাচ্ছেন। মূলত তাদের বিরুদ্ধেই আমাদের এ অভিযান। ঈদ শেষেও নিয়মিতভাবে আমাদের এ অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এসএইচএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।