ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজবাড়ীতে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ২৬, ২০১৯
রাজবাড়ীতে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

রাজবাড়ী: এবার ৪০০ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যে রাজবাড়ীতে তালিকাভুক্ত কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। যার প্রতি মণ ধানের দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৪০ টাকা বা কেজি প্রতি ২৬ টাকা দরে।

‘শেখ হাসিনার বাংলাদেশ-ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ স্লোগানকে সামনে রেখে রোববার (২৬ মে) বেলা ১১টার দিকে জেলা খাদ্যগুদাম প্রাঙ্গণে জেলা খাদ্য বিভাগের আয়োজিত ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এসময় আরও উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আলমগীর হুসাইন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান খান, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মুনশী মুজিবর রহমান, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম প্রমুখ।

জানা যায়, জেলায় প্রায় ৮৩ হাজার মেট্রিক টন ধান উৎপাদিত হলেও মাত্র ৪০০ মেট্রিক টন ধান কিনবে সরকার। যার মধ্যে জেলা সদরে ১৯১ মেট্রিক টন, পাংশায় ৪৯ মেট্রিক টন, কালুখালীতে ৫৬ মেট্রিক টন, বালিয়াকান্দিতে ২৪ মেট্রিক টন ও গোয়ালন্দ উপজেলায় ৮০ মেট্রিক টন ধান তালিকাভুক্ত কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে সরকার।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, মে ২৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।