ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
bangla news

ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন হাবিবুর রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৬ ৩:১২:০১ পিএম
হাবিবুর রহমান, ছবি: সংগৃহীত

হাবিবুর রহমান, ছবি: সংগৃহীত

ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন হাবিবুর রহমান। সম্প্রতি ইউসিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন।

এর আগে তিনি ইস্টার্ন ব্যাংকের করপোরেট ব্যাংকিং বিভাগে সিনিয়র অ্যাক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বরত ছিলেন। রোববার (২৬ মে) ব্যাংকের পাঠানোর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে হাবিবুর রহমান ব্যাংক ইন্দোসুয়েজ, এএন জেড গ্রিন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড, টরেণ্টো ডমিনিয়ন (টিডি), এইচএসবিসি, সিটি ও ইবিএলসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন।

তিনি ইবিএলে করপোরেট ব্যাংকিং বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন এবং ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন। এর আগে তিনি সিটি ব্যাংকে কর্মরত ছিলেন। যেখানে ক্রেডিট নীতিমালা পর্যালোচনা, প্রক্রিয়া, পোর্টফোলিও সেগমেন্টেশন মাধ্যম ও তত্ত্বাবধানে অবদান রাখেন। তিনি টিডি ব্যাংক কানাডা’র টিডি সিকিউরিটিযে (হোলসেল ব্যাংকিং) ডিল অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলেন।

এছাড়া তিনি এ এন জেড গ্রিন্ডলেজ, স্ট্যান্ডার্ড চার্টার্ড ও এইচএসবিসি বাংলাদেশে করপোরেট বিজনেসে রিলেশনশিপ ম্যানেজার হিসাবে দায়িত্ব পালন করেছেন।

হাবিবুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা থেকে অর্থনীতি’তে স্নাতক ও স্নাতকোত্তর (এমএসএস) সম্পন্ন করেছেন এবং ব্রাসেলস, বেলজিয়াম থেকে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রি অর্জন করেছেন।

যুক্তরাষ্ট্র, কানাডা, চীন, ভারত, ইটালি, মালয়েশিয়া এবং শ্রীলঙ্কা প্রভৃতি দেশে রিলেশনশিপ ম্যানেজমেন্ট, রিস্ক ম্যানেজমেন্ট, ইন্টারন্যাশনাল ট্রেড ইত্যাদি বিষয়ে নানা সেমিনার, কর্মশালা, কনফারেন্স ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নিয়েছেন হাবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মে ২৬, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-26 15:12:01