bangla news

শ্রমিক কল্যাণ তহবিলে গ্রামীণফোন দিলো ২৭ কোটি টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ৯:৩২:২১ পিএম
২০১৮ সালে গ্রামীণফোনের লাভের নির্দিষ্ট অংশের চেক হস্তান্তর

২০১৮ সালে গ্রামীণফোনের লাভের নির্দিষ্ট অংশের চেক হস্তান্তর

ঢাকা: বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে লভ্যাংশের নির্দিষ্ট অংশ ২৭ কোটি ৭৯ লাখ ৪৫ হাজার ৯৯১ টাকা জমা দিয়েছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন।

বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হুসেনের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে ২০১৮ সালে কোম্পানির লাভের নির্দিষ্ট অংশের চেক হস্তান্তর করেন।

গ্রামীণফোন তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে নিয়মিত জমা দিয়ে আসছে। এ তহবিলে সর্বোচ্চ জমাদানকারী প্রতিষ্ঠান হিসেবে কোম্পানিটি এ পর্যন্ত ১২১ কোটি ৮২ লাখ ৪ হাজার ১৯ টাকা জমা দিয়েছে বলে জানিয়েছে শ্রম মন্ত্রণালয়।
 
বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী দেশি-বিদেশি কোম্পানি বছর শেষে তাদের লাভের ৫ শতাংশের এক দশমাংশ এ তহবিলে জমা দেয়। এখন পর্যন্ত গ্রামীণফোনসহ ১২৬টি কোম্পানি তাদের লভ্যাংশের অর্থ জমা দিচ্ছে। এ অর্থ প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতে নিয়োজিত শ্রমিকদের কল্যাণে ব্যয় করা হয়। 

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, গ্রামীণফোনের উপ-পরিচালক এবং হেড অব ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস কেএম সাবির আহমেদ, উপ-ব্যবস্থাপক মো. আসিফ ইকবাল ও পরিচালক ইয়াসির মাহমুদ খান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-23 21:32:21