bangla news

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৩ ১১:৪৭:৫৮ এএম
ডিএসই ও সিএসই লোগো

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৩ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে চলছে লেনদেন।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
 
এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থ্যাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৫৮ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ সূচক ০ দশমিক ৯৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৯৭ ও ১৮৩৩ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৮১ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৪৮টির, কমেছে ৮১টির এবং অপরির্বতিত রয়েছে ৬৮টি কোম্পানির শেয়ার।

সকাল ১০টায় লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর ডিএসইএক্স ৪ পয়েন্ট বাড়ে। এরপর সূচক বাড়তে থাকে। ১০টা ১৫ মিনিটে সূচক ৬ পয়েন্ট বৃদ্ধি পায়। এরপর সাড়ে ১০টায় সূচক ৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান নেয়। ১০টা ৪০ মিনিটে সূচক ৫ পয়েন্ট কমে যায়।

অপরদিকে লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো- ইস্টার্ন ক্যাবল, রানার্স অটো, মুন্নু সিরামিক, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, জেএমআই, এসকে ট্রিম, ফরচুন সুজ, ফেডারেল ইন্স্যুরেন্স ও গ্লোবাল ইন্স্যুরেন্স।

অপর বাজার সিএসইতে বৃহস্পতিবার সূচকের মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। এদিন বেলা ১১টায় সিএসইর সার্বিক মূল্য সূচক সিএএসপিআই ২৯ পয়েন্ট কমে ১৬ হাজার ১৩ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ২৩ লাখ টাকা শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, মে ২৩, ২০১৯
এসএমএকে/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-05-23 11:47:58