ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

মাগুরায় সরকারিভাবে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২২ ৪:২৫:০৩ পিএম
সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান-চাল কেনা শুরু। ছবি: বাংলানিউজ

সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান-চাল কেনা শুরু। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরায় সরকারিভাবে সরাসরি কৃষকের কাছ থেকে বোরো ধান-চাল কেনা শুরু হয়েছে। 

বুধবার (২২ মে) সকালে জেলা খাদ্য গুদামে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) আলী আকবর। 

জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মঈনুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান, মাগুরা চালকল মালিক সমিতির সভাপতি সারওয়ার হোসেন বাচ্চু, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

এবছর জেলার চার উপজেলা থেকে সরকারিভাবে ৫৫১৮ মেট্রিক টন চাল ও ১২১৮ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। যেখানে চাল উৎপাদিত হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৯৯১ মেট্রিক্ট টন।

এর মধ্যে মাগুরা সদর উপজেলায় ৬২৯ মেট্রিক টন ধান ও ৩০৭৩ মেট্রিক টন চাল; মহম্মদপুর উপজেলায় ১৩৫ মেট্রিক টন ধান ও ৪৯০ মেট্রিক টন চাল; শ্রীপুর উপজেলায় ৫৮ মেট্রিক টন ধান ও ৩৭৯ মেট্রিক টন চাল এবং শালিখা উপজেলায় ৪২২ মেট্রিক টন ধান ও ১৫৭৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।

প্রতিকেজি ধান ২৬ টাকা দরে মণপ্রতি কৃষককে দেওয়া হচ্ছে এক হাজার ৪০ টাকা। ধানের ন্যায্যমূল্য পেয়ে কৃষকরাও বেশ খুশি। তবে কৃষকরা বলছেন, ধানের উৎপাদন বেশি হওয়ায় সরকার যদি ধান-চাল সংগ্রহ বেশি করতো তাহলে কৃষকরা লাভবান হতো।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মাগুরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-22 16:25:03