ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কৃষি

গোপালগঞ্জে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, মে ২২, ২০১৯
গোপালগঞ্জে কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু

গোপালগঞ্জ: গোপালগঞ্জ থেকে এবছর দুই হাজার ৫৫৮ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। ২৬ টাকা কেজি দরে এ ধান সংগ্রহ করা হবে। এরই অংশ হিসেবে সদর উপজেলায় সরকারিভাবে ধান কেনা শুরু হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত ধান সংগ্রহ অভিযান চলবে।

বুধবার (২২ মে) বেলা ১১টার দিকে গোপালগঞ্জ সদর খাদ্যগুদামে এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিকুর রহমান খান।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শহিদুল্লাহ, সদর গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বরকত প্রমুখ।

পরে করপাড়া ইউনিয়নের কৃষক আতিয়ার মৃধা, তেঘরিয়ার কৃষক মিটু মিয়া ও মোসাদ্দেক হোসেনের কাছ থেকে দুই মেট্রিক টন করে ধান সংগ্রহ করে এ কার্যক্রম শুরু করা হয়।

কৃষকেরা জানান, তাদের যে পরিমাণ ধান উৎপাদন হয়েছে, তার মধ্যে খুব অল্প পরিমাণ ধান সরকারিভাবে কেনা হচ্ছে। তারা আরও বেশি পরিমাণে ধান কেনার জন্য সরকারের কাছে আহ্বান জানান।

সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শহিদুল্লাহ বাংলানিউজকে বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ২১টি ইউনিয়ন থেকে ৬০০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

এবছর গোপালগঞ্জ সদর উপজেলায় ৬১৭ মেট্রিক টন, কোটালীপাড়া উপজেলায় ৮২৪ মেট্রিক টন, টুঙ্গিপাড়া উপজেলায় ২৮১ মেট্রিক টন, মুকসুদপুর উপজেলায় ৪৪৬ মেট্রিক টন এবং কাশিয়ানী উপজেলায় ৩৭৯ মেট্রিক টন ধান সরকারিভাবে ক্রয় শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মে ২২, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।