ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শেয়ারবাজার

ঊর্ধ্বমুখী সূচকে চলছে পুঁজিবাজারের লেনদেন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ২২, ২০১৯
ঊর্ধ্বমুখী সূচকে চলছে পুঁজিবাজারের লেনদেন 

ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২২ মে) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।
 
লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৪০ পয়েন্টে অবস্থান করে।

ডিএসই শরিয়াহ্ সূচক ১ দশমিক ৭১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২ দশমিক ৩০ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১৯৬ ও ১৮২৪ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৬ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৫৩টির, কমেছে ৯৩টির এবং অপরির্বতিত রয়েছে ৭৩টি কোম্পানির শেয়ার।

এদিকে, আজ লেনদেন শুরুর প্রথম ৫ মিনিট পর ডিএসইএক্স ৭ পয়েন্ট বাড়ে। এরপর সূচক বাড়তে থাকে ১০টা ২০ মিনিটে সূচক ২২ পয়েন্ট বাড়ে। এরপর সকাল সাড়ে ১০টায় সূচক ২০ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ২৫৯ পয়েন্টে অবস্থান নেয়।

অপরদিকে বুধবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো- ইস্টার্ন ক্যাবল, ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, এসকে ট্রিম, গ্লোবাল ইন্স্যুরেন্স, ওয়াইম্যাক্স, মুন্নু সিরামিক, বিএসসি, ফাইন ফুড ও রানার্স অটো।

অপর শেয়ারবাজার সিএসইতে সূচকের মিশ্র প্রবণতা লক্ষ্য করা গেছে। এদিন বেলা ১১টায় সিএসইর সার্বিক মূল্য সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে ১৬ হাজার ১৩ পয়েন্টে অবস্থান করছে। এ সময়ের মধ্যে সিএসইতে লেনদেন হয়েছে ২ কোটি ১৮ লাখ টাকা শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মে ২২, ২০১৯
এসএমএকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।