ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৬, ২২ সেপ্টেম্বর ২০১৯
bangla news

স্টিক নুডলস বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২১ ৩:৪৭:৩০ পিএম
স্টিক নুডলস, ছবি: সংগৃহীত

স্টিক নুডলস, ছবি: সংগৃহীত

ঢাকা: ইনস্ট্যান্ট ডুডলস নুডলস নয়, স্টিক নুডলস বাজার থেকে তুলে নিচ্ছে নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ। 

প্রতিষ্ঠানটি জানায়, বিগত কয়েকদিন ধরে সংবাদমাধ্যমে ডুডলস নুডলসের মান নিয়ে সংবাদ প্রচার হচ্ছে। এ কারণে স্টিক নুডলস ও ইনস্ট্যান্ট নুডলস সম্পর্কে জনমনে অস্পষ্টতা তৈরি হয়েছে। 

মঙ্গলবার (২১ মে) প্রতিষ্ঠানটির পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএসটিআইর সংশ্লিষ্ট বাংলাদেশের মান (বিডিএস ১১০৬ : ২০০১) অনুযায়ী নুডলস বলতে স্টিক নুডলস ও (বিডিএস ১৫৫৮ : ২০০৭) অনুযায়ী ইনস্ট্যান্ট নুডলস বোঝায়।

কিছুদিন আগে বিএসটিআই কর্তৃপক্ষ খোলা বাজার থেকে ডুডলস স্টিক নুডলসের নমুনা সংগ্রহ করে মান যাচাই করে। তাতে আর্দ্রতা বা পানির পরিমাণ সর্বোচ্চ ১০ শতাংশের পরিবর্তে ১১ দশমিক শূন্য ১ শতাংশ পাওয়া যায়, যা বিএসটিআই সংশ্লিষ্ট মান অনুযায়ী কিছুটা বেশি। তবে তা মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর নয়। তাই প্রতিষ্ঠানটি ডুডলস স্টিক নুডলস পণ্যটি পুনঃপরীক্ষার জন্য আবেদন করেছে। তবে গত ১২ মে (রোববার) হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী তারা ডুডলস স্টিক নুডলসের বিক্রয়, বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন বন্ধ রেখেছে। একই সঙ্গে বাজারে মজুদ স্টিক নুডলস প্রত্যাহার করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নিয়েছে। 

এমতাবস্থায় বিএসটিআই কর্তৃপক্ষ পুনঃপরীক্ষা করে পণ্যটির আর্দ্রতা নির্ধারিত মানের মধ্যে প্রাপ্তি সাপেক্ষে ছাড়পত্র না পাওয়া পর্যন্ত ভোক্তা সাধারণের কাছে ডুডলস স্টিক নুডলস বিক্রি না করার জন্য বিক্রেতাদের অনুরোধ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, মে ২১, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-21 15:47:30