bangla news

কৃষকদের কাছ থেকে সরাসরি ধান কেনার আহ্বান মাশরাফির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২০ ৪:০৮:৩১ পিএম
মাশরাফি বিন মর্তুজা (ফাইল ছবি)

মাশরাফি বিন মর্তুজা (ফাইল ছবি)

নড়াইল: ধানের ন্যায্যমূল্য বঞ্চিত কৃষকদের পাশে দাঁড়ালেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। সরকারিভাবে নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য তিনি জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরার প্রতি আহ্বান জানিয়েছেন। 

সোমবার (২০ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করে ডিসি আনজুমান আরা বাংলানিউজকে বলেন, নড়াইলের কৃষকরা যেন ধানের ন্যায্যমূল্য পান, সেই বিষয়টির দিকে লক্ষ্য রাখার জন্য সংসদ সদস্য সজাগ দৃষ্টি রাখতে বলেছেন। বিশেষ করে নড়াইলে সরকারিভাবে যে ধান সংগ্রহ করা হবে, সেই ধান যেন সরাসরি কৃষকদের কাছ থেকে কেনা হয়, সে বিষয় আলোচনা করেছেন মাশরাফি।

গত শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর শনিবার (১৮ মে) রাতেই দেশে ফেরেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পরে বিভিন্ন মাধ্যমে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে এক হাজার ৪০ টাকা। সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকা। 

বিষয়টি জানার পর রোববার (১৯ মে) রাতে ডিসি আনজুমান আরাকে মোবাইল ফোনে সরাসরি যেন কৃষকদের কাছ থেকে ধান কেনা হয়, সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা বলেন সংসদ সদস্য মাশরাফি। এছাড়া সিন্ডিকেটের মাধ্যমে ধান কেনা হচ্ছে, এমন তথ্য-প্রমাণ পেলে- সে যেই হোক, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি। 

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মে ২০, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নড়াইল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-20 16:08:31