ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

‘করবো না আর ধান চাষ, দেখবো তোরা কি খাস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৫ ২:৪৮:৩৮ পিএম
মানববন্ধন, ছবি: বাংলানিউজ

মানববন্ধন, ছবি: বাংলানিউজ

দিনাজপুর: ‘করবো না আর ধান চাষ, দেখবো তোরা কি খাস’ এ স্লোগানকে সামনে রেখে দিনাজপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

মানববন্ধন থেকে ধানসহ সব কৃষিপণ্যের ন্যায্য মূল্য নির্ধারণ, কৃষিখাতে পর্যাপ্ত ভর্তুকি দেওয়া এবং মধ্যস্বত্বভোগীদের দৌরাত্মের লাগাম টেনে ধরার দাবি জানানো হয়।

বুধবার (১৫ মে) দুপুর ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনে সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ও দিনাজপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন-বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ দিনাজপুরের আহ্বায়ক মো. শহিদুল ইসলাম ফাহিম, ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা রুবেল রাজ, মুশফিকুর রহমান, তারেক রেজা, মাহমুদুল আলম, মো. একরামুল হক, মো. হিমেল, সাজ্জাদ হোসেন ও আব্দুল মোমেন।

বক্তারা বলেন, আমরা যতোই কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ি তার পরেও আমরা কৃষকের সন্তান। আমাদের পরিবার ধানের দাম না পেয়ে পথে বসতে চলছে। অথচ সরকার এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না। কৃষকরা যে ধান উৎপাদন করে তার চেয়ে অনেক কম ধান সরকার কৃষকদের কাছ থেকে কিনে। তাহলে কৃষকরা বাকি ধানগুলো কিভাবে বিক্রি করবে। অবিলম্বে কৃষককের ধানের ন্যায্য মূল্য দিয়ে তাদের বাঁচানোর জন্য আহ্বান জানান বক্তারা। 

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, মে ১৫, ২০১৯
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-15 14:48:38