bangla news

পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১২ ৩:২৪:৪০ পিএম
ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (১২ মে) পুঁজিবাজারে সূচকের পতন হয়েছে। এদিন দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের সঙ্গে কমেছে লেনদেন।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ দশমিক ৯০ পয়েন্ট কমে ৫ হাজার ২৭৩ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকের মধ্যে শরীয়াহ সূচক ১ দশমিক ২৮ পয়েন্ট এবং ডিএসই ৩০ সূচক ৪ দশমিক ৮৬ পয়েন্ট কমে যথাক্রমে এক হাজার ২১৯ ও এক হাজার ৮৪৬ পয়েন্টে রয়েছে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৫৮ কোটি ১৬ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৬ কোটি টাকা কম। আগের দিন গত বৃহস্পতিবার (০৯ মে) ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৭৬ কোটি ২২ লাখ টাকার।

এদিকে রোববার ডিএসইতে ৩৪৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসইতে টাকার পরিমাণে সর্বোচ্চ লেনদেন হওয়া ১০ কোম্পানি হলো-ফরচুন সুজ, বিএসসি, পাওয়ার গ্রিড, ইস্কয়ার নিট, বিএসসিসিএল, মুন্নু সিরামিক, লার্ফাজ হোলসিম, এসএস স্টিল।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১২ পয়েন্ট কমে ১৬ হাজার ১৭৩ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৪টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির দর।

সিএসইতে এদিন ২২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মে ১২, ২০১৯
এসএমএকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-12 15:24:40