ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

শুক্রবার থেকে পাথর-বালি লোড-আনলোড শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মে ৯, ২০১৯
শুক্রবার থেকে পাথর-বালি লোড-আনলোড শুরু

পঞ্চগড়: পাথর ও বালি লোড-আনলোডে সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সার পরিবর্তে সাড়ে ৩ টাকা দাবির অভিযোগে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার দুদিন পর শুক্রবার (১০ মে) থেকে পঞ্চগড়ে চালু হচ্ছে পাথর ও বালি লোড-আনলোড।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পাথর ও বালি লোড-আনলোডে আগের দুই টাকা ৪০ পয়সায় এবং ৬ চাকা ট্রাকে ২০০ ও ১০ চাকা ট্রাকে ৪০০ টাকা বকশিসের সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৭ মে (মঙ্গলবার) সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সার পরিবর্তে সাড়ে ৩ টাকা দাবি করার অভিযোগে লোড-আনলোড অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে পঞ্চগড় জেলা পাথর-বালি যৌথ ফেডারেশন।

এতে প্রায় দু’দিন বন্ধ থাকে লোড-আনলোড কার্যক্রম।

পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক (ডিসি) সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন কুমার রায়, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, জেলা পাথর-বালি যৌথ ফেডারেশনের সভাপতি হাসিবুল হক প্রধান,  মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন ২৬৪ এর সভাপতি মোশারফ হোসেন, ২ হাজারের সাধারণ সম্পাদক জসিদুল ইসলাম জসিম প্রমুখ।

জানা যায়, দীর্ঘদিন ধরে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন পাথর ও বালি লোড-আনলোডে সেপটি প্রতি দুই টাকা ৪০ পয়সা করে নিয়ে থাকতো। গত কিছুদিন ধরে কাউকে না জানিয়ে হঠাৎ করে পাথর ‌ব্যবসায়ীদের কাছ থেকে সাড়ে ৩ টাকা নেওয়া শুরু করে। পরে ৫ মে মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন একটি মাইকিংয়ের মাধ্যমে বিষয়টি এলাকায় ছড়িয়ে দেয়।

ব্যবসায়ীরা একমত হতে না পেরে ফেডারেশনে বিষয়টি অবহিত করলে মাইকিং বন্ধ করে দিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্ত নেয়। পরে আলোচনায় বসা হলে ফেডারেশনের সঙ্গে তারা একমত না হয়ে আলোচনা থেকে উঠে গেলে অনির্দিষ্টকালের পাথর ও বালি লোড-আনলোড বন্ধ করে দেয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ০৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।