ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মিল্কভিটার সমবায়ীরা কাল থেকে দুধ সরবরাহ বন্ধ করতে যাচ্ছে

সুলতানা ইয়াসমিন মিলি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০
মিল্কভিটার সমবায়ীরা কাল থেকে দুধ সরবরাহ বন্ধ করতে যাচ্ছে

সিরাজগঞ্জ: দুধের দাম লিটার প্রতি ৫ টাকা বাড়ানো, ব্যবস্থাপনা কমিটির নির্বাচন ও মিল্কভিটার মহাব্যবস্থাপক মো. নাসিম আহম্মেদের অপসারণের দাবীতে বৃহস্পতিবার সকাল থেকে মিল্কভিটার সমবায়ীরা বাঘাবাড়ি কারখানায় দুধ সরবরাহ বন্ধ করতে যাচ্ছে।

মঙ্গলবারের পূর্ব-নির্ধারিত আল্টিমেটাম অনুযায়ী কর্তৃপ দাবি না মানায় খামারীরা এ ধরনের সিদ্ধান্ত নিয়েছে বলে আন্দোলনকারীরা জানান।



বুধবার সকাল থেকেই খামারিদের কাছে দুধ সরবরাহ বন্ধের জন্য লিফলেট বিতরণ করেন আন্দোলনকারীরা।

এদিকে, বাঘাবাড়ি মিল্কভিটার কারখানার অতিরিক্ত মহাব্যবস্থাপক ড. মো. খোন্দকার আমিনুল ইসলাম বলেন, ‘প্রতিদিনের মতো দুধ কেনার জন্য কারখানা খোলা থাকবে। আমি আশা করি খামারীরা ঠিকই দুধ বিক্রির জন্য আসবে। কেউ বাধা দিতে এলে উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি সিরাজগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হয়েছে। ’

মঙ্গলবার স্থানীয় সাংসদ চয়ন ইসলাম ও উল্লাপাড়ার সাংসদ মো. শফিকুল ইসলামও খামারীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। তাদের সামনেই আল্টিমেটাম দেওয়া হয়।

সাংসদ ও খামারী চয়ন ইসলাম বলেন, ‘আল্টিমেটামের সময়সীমা শেষ হলেও যেহেতু এখন পর্যন্ত সরকারিভাবে তাদের দাবী-দাওয়ার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, তাই খামারীরা তাদের নিজ নিজ উদ্যোগে মিল্কভিটায় দুধ সরবরাহ বন্ধ রাখবে। ’

এদিকে খামারীদের অনেকেই বলেন, দুধ বিক্রি বন্ধ থাকলে খামারীদের করুণ অবস্থার সৃষ্টি হবে। যারা আন্দোলন করছে তারা খামারীদের মঙ্গল চান না।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।