ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
bangla news

অব্যাহত দরপতন, অনশনে যাচ্ছেন বিনিয়োগকারীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৫ ৭:৪৫:৪৭ পিএম
মানববন্ধনে বিনিয়োগকারী নেতারা, ছবি: বাংলানিউজ

মানববন্ধনে বিনিয়োগকারী নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: চার মাস ধরে পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে এবার সোমবার (২৯ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রতীকী গণঅনশন করবে বিনিয়োগকারীদের সংগঠন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ২টার দিকে মতিঝিলের ডিএসই ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ থেকে এ কর্মসূচির ঘোষণা দেন সংগঠনটির সভাপতি মিজানুর রশীদ চৌধুরী।

বৃহস্পতিবারের মানববন্ধনটি দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলে। এ মানববন্ধনে মিজানুর রশীদ চৌধুরী বলেন, প্রতিটি কোম্পানির শেয়ারের অভিহিত মূল্যের নিচে যে শেয়ারগুলো রয়েছে, সেগুলোকে বাইব্যাক করতে হবে। শেয়ারবাজারে জেড ক্যাটাগরি ও ওটিসি মার্কেট বলে কিছু থাকবে না।

তিনি বলেন, বাজারে শেয়ারের কোনো বিভাজন করা যাবে না। সব ক্যাটাগরি এক হতে হবে।

‘দুর্বল কোম্পানির আইপিও প্লেসমেন্ট শেয়ারের অবৈধ বাণিজ্য বন্ধ করতে হবে এবং ইব্রাহিম খালেদের তদন্ত প্রতিবেদন অনুযায়ী দোষীদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করতে হবে।’

মিজান চৌধুরী এও বলেন, প্রতিটি কোম্পানিকে বছরে কমপক্ষে ১০ শতাংশ লভ্যাংশ দিতে হবে।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের পদত্যাগ দাবি করে তিনি বলেন, শেয়ারবাজার ঘুরে দাঁড়ানোর জন্য খায়রুল হোসেনকে পদত্যাগ করতে হবে।

দরপতনের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত থাকবে বলেও তিনি ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এসএমএকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   শেয়ার বাজার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-25 19:45:47