ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

আইসিসিবিতে শুরু হলো ইন্দোনেশিয়া ফেয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৫ ২:৫১:৪১ পিএম
উদ্বোধন করা হচ্ছে ইন্দোনেশিয়ার ফেয়ার/ছবি: বাংলানিউজ

উদ্বোধন করা হচ্ছে ইন্দোনেশিয়ার ফেয়ার/ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী ইন্দোনেশিয়া বাণিজ্য মেলা। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর পৌনে ১২টায় রাজদর্শন হলে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বাংলাদেশের বাণিজ্য সচিব মফিজুল ইসলাম। ঢাকায় ইন্দোনেশিয়ান দূতাবাস এ মেলার আয়োজন করেছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের বাণিজ্য সচিব মফিজুল ইসলাম বলেন, বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বন্ধুত্ব দীর্ঘদিনের। দু’দেশের ব্যবসায়িক সম্পর্কও অনেক পুরনো। 

মুক্তিযুদ্ধে ইন্দোনেশিয়ার ভূমিকা স্মরণ করে সচিব বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে ইন্দোনেশিয়া সব সময় পাশে ছিল। রোহিঙ্গা সমস্যা সমাধানেও বাংলাদেশের পাশে রয়েছে দেশটি। বাংলাদেশ অর্থনৈতিকভাবে একটি উদীয়মান দেশ। জিডিপির প্রবৃদ্ধি প্রায় ৮ শতাংশ। 

ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, রেডিমেড গার্মেন্টস রপ্তানিতে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ বাংলাদেশ। এখানে বিনিয়োগের প্রচুর সুবিধা রয়েছে। এখানে বিনিয়োগ করলে উভয় দেশ লাভবান হবে। 

সম্মানিত অতিথির বক্তব্যে ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেল মায়েরসাফ বলেন, এ ধরনের মেলা বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে বাণিজ্যের নতুন সম্ভাবনা সৃষ্টি করবে। এ মেলা দু’দেশের বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটনের বিকাশ ঘটাবে। 

তিনি ইন্দোনেশিয়া থেকে বিভিন্ন পণ্য আমদানিরও আহ্বান জানান। 

স্বাগত বক্তব্যে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সোয়েমারনো বলেন, এই মেলা বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার বাণিজ্য সম্পর্ক আরো সুদৃঢ় হবে। দ্বিতীয়বারের মতো এই আয়োজন ব্যবসার নতুন দ্বার উন্মোচন করবে। 

তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে ২৭ এপ্রিল শনিবার। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা টিকিট কেটে প্রবেশ করতে পারবেন। মেলায় কসমেটিকস, কাপড়সহ নানা ধরনের পণ্যের স্টল রয়েছে। 

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
টিএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-25 14:51:41