ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
bangla news

বিকাশে পরিশোধ করা যাবে দক্ষিণ সিটির কর-ট্যাক্স

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ৯:২৬:৫১ পিএম
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথিরা

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার বাসিন্দারা বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় পরিশোধ করতে পারবেন।

এ লক্ষ্যে সম্প্রতি ডিএসসিসি’র চিফ এক্সিকিউটিভ অফিসার মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন। 

বুধবার (২৪ এপ্রিল) বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়ে, চুক্তির আওতায় ডিএসসিসি এলাকার প্রায় দুই লাখ বাড়ির মালিক ঝামেলামুক্তভাবে, সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধ করতে পারবেন। বাড়তি সময় ও অর্থ ব্যয় না করে দিনে-রাতে যেকোনো সময়, যেকোনো স্থান থেকে কর পরিশোধের সুবিধা থাকায়, এ পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বৃদ্ধি পাবে।

কেবল কর পরিশোধই নয় নাগরিকরা করের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে পরীক্ষা করতে পারবেন।

শুরুতে বিকাশের ইউএসএসডি চ্যানেল *২৪৭# এ কয়েকটি ধাপ অনুসরণ করে কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। পরে বিকাশ অ্যাপের মাধ্যমেও কর পরিশোধ সেবা চালু হবে। কেবল বাড়ির কর নয়, লাইসেন্স ফি, মার্কেটের ভাড়া, বিজ্ঞাপনসহ ডিএসসিসি’র আয় উৎসের সবগুলো কর বা ফি বিকাশের মাধ্যমে পরিশোধ সেবা চালু হবে শিগগিরই। 

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএসসিসি’র চিফ রেভিনিউ অফিসার মো. ইউসুফ আলী সরদার, সিস্টেম অ্যানালিস্ট অ্যান্ড হেড অব আইসিটি মো. আবু তায়েব রোকন এবং বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ, হেড অব অল্টারনেটিভ চ্যানেল মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এসই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বিকাশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 21:26:51