ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

বরিশালে টিসিবির পণ্য বিক্রি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৪:১১:৪৭ পিএম
টিসিবির পণ্য বিক্রি শুরু। ছবি: বাংলানিউজ

টিসিবির পণ্য বিক্রি শুরু। ছবি: বাংলানিউজ

বরিশাল: আসন্ন রমজান মাস উপলক্ষে বরিশালে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে স্বল্পমূল্যে ভোক্তা পর্যায়ে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১টার দিকে বরিশাল শহরের বিভিন্ন জনগুরুত্বপূর্ণ স্থানে পাঁচটি ট্রাকের মাধ্যমে টিসিবির ডিলাররা তাদের এ মালামাল বিক্রির কার্যক্রম শুরু করেছেন।

প্রথম দিনে নির্ধারিত সময়ের থেকে কিছুটা দেরিতে এ কার্যক্রম শুরু হলেও বুধবার (২৪ এপ্রিল) থেকে ৩০ রমজান পর্যন্ত নির্ধারিত সময়েই পণ্য বিক্রি করা সম্ভব হবে বলে জানিয়েছে টিসিবি কর্তৃপক্ষ।

বরিশাল টিসিবির অফিস প্রধান আনিসুর রহমান জানান, প্রতিদিন টিসিবির ডিলাররা তিন থেকে পাঁচশ কেজি চিনি, মসুর ডাল ও তিন থেকে পাঁচশ লিটার সয়াবিন তেল বরিশাল শহরের বিভিন্ন স্থানে ঘুরে ঘরে ট্রাকে করে বিক্রি করবেন। এছাড়াও জেলার বিভিন্ন স্থানে ডিলাররা নির্ধারিত পয়েন্ট ও দোকানে টিসিবির পণ্য বিক্রি করবেন।

তিনি আরও জানান, টিসিবি থেকে সরবরাহ কর্তৃক প্রতি কেজি চিনি ৪৭ টাকা, মসুর ডাল ৪৪ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার দাম ধরা হয়েছে ৮৫ টাকা। জনপ্রতি ক্রেতা চার কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও পাঁচ লিটার সয়াবিন তেল নির্ধারিত মূল্যে কিনতে পারবেন।

এছাড়া রমজানের পাঁচদিন আগে ভোক্তাদের মধ্যে বিক্রি করা হবে ছোলা ও খেজুর। তবে তার দাম কতো হবে তা জানাতে পারেননি তিনি।

এদিকে, স্থানীয়ভাবে তেমন একটা প্রচার-প্রচারণা না হওয়ায় প্রথম দিনে ক্রেতাদের উপস্থিতি কম দেখা গেছে। তবে রমজান ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্রেতা বাড়বে বলে জানিয়েছেন ডিলাররা।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এমএস/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 16:11:47