ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

বাজারে এসিআই মটরসের ইয়ানমার কম্বাইন হারভেস্টার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৯:০০:১৮ পিএম
 ইয়ানমার কম্বাইন হারভেস্টার

ইয়ানমার কম্বাইন হারভেস্টার

ঢাকা: কৃষির আধুনিকায়ন ও যান্ত্রিকীকরণের লক্ষ্যে কাজ করছে এসিআই মটরস। এরই ধারাবাহিকতায় ধান কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি করার অত্যাধুনিক মেশিন ইয়ানমার কম্বাইন হারভেস্টার বাজারে নিয়ে এলো এসিআই মটরস।

আধুনিক এই হারভেস্টার মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বুধবার ময়মনসিংহয়ের ভালুকা উপজেলার ভরাডুবায় এসিআই মটরস মাঠ প্রদর্শনীর আয়োজন করে প্রতিষ্ঠানটি। 

এই কম্বাইন হারভেস্টার দিয়ে ১ ঘণ্টায় এক একর জমির ধান বা গম কাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি করা যায়। জ্বালানি খরচ হয় মাত্র সাত থেকে আট লিটার ডিজেল। কৃষকদের জন্য এসিআই কম্বাইন হারভেস্টার ক্রয়ে করতে সরকার এলাকাভেদে পাঁচ থেকে সাত লাখ টাকা উন্নয়ন সহায়তা দিচ্ছে। 

মাঠ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন এসিআই মটরসের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের পরিচালক শেখ মো. নাজিম উদ্দিন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোশারফ হোসেইন, ইয়ানমার জাপান এর কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14